বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

উপজেলা নির্বাচন- প্রতীক পেলেন প্রার্থীরা

up. nir. mirsori pic-2 copy

নিজস্ব প্রতিবেদক : মীরসরাই উপজেলা নির্বাচনে নির্বাচনী প্রতীক পেয়েছেন প্রার্থীরা। মঙ্গলবার (৪ ফেব্র“য়ারি) বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সালেক এ তথ্য জানান। তিনি বলেন- “চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থীকে নির্বাচনের জন্য প্রতীক দেওয়া হয়েছে।” এদের মধ্যে চেয়ারম্যান পদের জন্য বিএনপি থেকে দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী নুরুল আমিন আনারস প্রতীক, বর্তমান চেয়ারম্যান গিয়াস উদ্দিন দোয়াত-কলম প্রতীক এবং আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী শেখ আতাউর রহমান পেয়েছেন হেলিকপ্টার প্রতীক।
এছাড়াও ভাইস চেয়ারম্যান পদের জন্য বর্তমান ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ টিয়া পাখি প্রতীক, আওয়ামীলীগ সমর্থক এনায়েত হোসেন নয়ন বই প্রতীক এবং বিএনপি সমর্থক মাঈন উদ্দিন নির্বাচন করবেন তালা প্রতীক নিয়ে।
অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার হাঁস প্রতীক, আওয়ামী সমর্থক ইয়াসমিন আক্তার কাকলী প্রজাপতি প্রতীক এবং আওয়ামী সমর্থক ইসমত আরা ফেন্সী নির্বাচন করবেন কলসী প্রতীক নিয়ে।
চেয়ারম্যান পদের জন্য আওয়ামীলীগ থেকে মনোনয়নপ্রাপ্ত প্রার্থী আতাউর রহমান ও বিদ্রোহী প্রার্থী গিয়াস উদ্দিনের লড়াই বেশ জমবে বলে মনে করছেন ভোটারসহ নেতৃবৃন্দরা। এক্ষেত্রে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন বিএনপি থেকে মনোনয়নপ্রাপ্ত এককপ্রার্থী নুরুল আমিন।
ভাইস চেয়ারম্যান পদের জন্যও বিএনপির প্রার্থী মাঈন উদ্দিন মাহমুদ রয়েছেন সুবিধাজনক অবস্থানে। এই পদটির জন্য আওয়ামীলীগে থেকে লড়বেন দুইজন সমর্থক। এরা হচ্ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ ও এনায়েত হোসেন নয়ন।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রতিযোগীদের তিনজনই আওয়ামীলীগ। ফলে এই পদে বিএনপি-আওয়ামীলীগের লড়াই হচ্ছে না। কিন্তু দেখার বিষয় কোন নারী নেত্রী নিজেকে জনপ্রিয় হিসেবে প্রমাণ করতে পারেন।