Saturday, September 22Welcome khabarica24 Online

ইতালির বেনেল্লি এলো বাংলাদেশে

Benelli20170325084643

খবরিকা  ডেস্ক : রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চলছে ১২তম ঢাকা মোটর শো ও তৃতীয় ঢাকা বাইক শো। ছয়টি মোটর বাইক নির্মাতা প্রতিষ্ঠানের বাইক প্রদর্শিত হচ্ছে এই মেলায়।মেলায় আসা প্রতিষ্ঠানগুলো নিজেদের সর্বশেষ মডেলের বাইকগুলো প্রদর্শন এবং উন্মোচন করেছে মেলায়।

কিওয়ে বাইকের আমদানিকারক প্রতিষ্ঠান স্পিডোজ মেলায় নিয়ে এসেছে ইটালির স্বনামখ্যাত মোটর বাইক নির্মাতা প্রতিষ্ঠান বেনেল্লির টিএনটি ১৫০ সিসি বাইক।

মেলার প্রথমদিন ২৩ মার্চ বাইকটি উন্মোচিত হয়। ‘এস্কেপ মেশিন’ নামে পরিচিত বাইকটি দেখতেও বেশ আকর্ষণীয়। সামনে থেকে হঠাৎ দেখলে মনে হবে কোনো ক্ষিপ্রগতি নিয়ে তাকিয়ে আছে রাগান্বিত দৃষ্টিতে। এখনি হয়ত ছুটবে শিকারের আশায়। ১৫০ সিসির এই বাইকটিতে রয়েছে ইএফআই ওয়াটার কুল ইঞ্জিন।

সারাদিন চলার নিশ্চয়তা রয়েছে এই ইঞ্জিনের। ১৩.৫ লিটার ফুয়েল ট্যাংক, রেসিং রেয়ার সাসপেনশন, রেস ইন্সপায়ারড এক্সজস্ট, প্রশস্ত চাকা এবং টায়ার, অ্যালুমিনিয়াম বডি, ফোর স্ট্রোক এসওএইচসি ইঞ্জিন এবং হাই পারফরমেন্স ডিস্ক ব্রেক রয়েছে ইতালির এই বাইকটিতে।

টিএনটি ১৫০ সিসি বাইকটিতে ফুল ডিজিটাল স্পিডোমিটার ব্যবহার করা হয়েছে। এর চাবিতে ব্যবহার করা হয়েছে স্ক্র্যাচলেস কি সিস্টেম। এর মাধ্যমে চাবিটি ভাঁজ করে রাখা যাবে পকেটে এবং পকেটে থাকা মোবাইলে স্ক্র্যাচ পড়বে না। মনো শক রয়েছে বাইকটির পেছনের অংশে। বাইক চালক এবং যাত্রী উভয়ে ঝাকিমুক্ত চলাচল করতে পারবেন এই বাইকে।

৫ গিয়ারের ইন্টারন্যাশনাল সিস্টেমের এই বাইকে ইলেকট্রিক এবং কিক স্টার্ট রয়েছে। টিএনটি ১৫০ সিসি বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিলিমিটার।

বাইকটির আমদানিকারক স্পিডোজ লিমিটেডের উপ ব্যবস্থাপনা পরিচালক জামান সৌদ খান বলেন, রেসিং বাইক এবং ফুয়েল সাশ্রয়ের কথা মাথায় রেখে এই আকর্ষণীয় বাইক বেনেল্লি টিএনটি ১৫০ আমরা মেলায় এনেছি। চলতি বছরের আগস্ট মাস থেকে বাইকটি দেশে পাওয়া যাবে।

তিনি আরও বলেন, প্রিমিয়াম ব্র্যান্ড, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড এবং সাধ্যের সমন্বয় করে আমরা এই বাইকের মূল্য নির্ধারণ করবো। আশা করছি টিএনটি ১৫০ বাইকপ্রেমীদের মন জয় করতে সক্ষম হবে।

স্পিডোজ লিমিটেড এই বাইকটি ছাড়াও ক্যাফে রেসার ১৫২ নামে আরেকটি বাইক মেলায় উন্মোচন করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ বাইক শো চলবে শনিবার পর্যন্ত।