Sunday, September 23Welcome khabarica24 Online

ইউনেস্কো ক্লাব চিটাগাং এর কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় অনুষ্ঠান সম্পন্ন

চট্টগ্রাম প্রতিনিধিঃ  সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে, শিক্ষাই আলো, সেই শিক্ষা যেন হয় প্রকৃত শিক্ষা। তাহলেই জীবন আলোকিত হবে। শিক্ষার্থীদেরকে চিন্তা করে করে পরা লেখা ও নৈতিকতা শিখে ভবিষ্যৎ জীবনে এগিয়ে যেতে হবে। নৈতিকতা শিখে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান গত শনিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে ইউনেস্কো ক্লাব চিটাগাং-এর উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, সবুজ ইশকুল এর উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন।
সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট মেম্বার ড. মনজুর উল আমিন চৌধুরী’র সভাপতিত্বে ও ইউনেস্কো ক্লাব চিটাগাং এর প্রেসিডেন্ট কল্যাণ চক্রবর্তী’র সঞ্চালনায় এই অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইউনিভার্সিটির সায়ন্স এন্ড টেকনোলজি অনুষদের ডীন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমদ, সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান বাবুল, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাধনানন্দ মহাথের, রাজস্ব কর্মকর্তা রুখসানা বেগম, ডা. মৃদুল বড়ুয়া, সাংবাদিক বেলায়েত হোসেন, স্পীকারস কাউন্সিলের এমডি ইমরান আহমেদ।
বক্তারা বলেন, জীবনে সফলতা লাভ করতে হলে শরীর ও আত্মার প্রয়োজন। তাই শরীরকে সুস্থ রাখতে হবে। তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহার করতে হবে। সন্তানরা যাথে খারাপ পথে না যায় এবং খারাপ লোকের সাথে সঙ্গ না দেয় সেদিকে অভিভাবকদের সচেতন থাকতে হবে।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডা. দুলাল কান্তি চৌধুরী, গোলাম ছরওয়ার চৌধুরী, রাজীব দাশ, কাঞ্চন আচার্য্য, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, ডা. আলাউদ্দিন ভুঁইয়া, এড. রেবা বড়ুয়া, ডা. মো ইসমাইল চৌধুরী, সজল নাথ, অরুপ বড়ুয়া, রেখা রানী বড়ুয়া, চন্দন কুমার দাশ, অপর্না বিশ্বাস প্রমুখ।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে ছিলেন ডা. সুব্রত কুমার চৌধুরী, ব্যাংকার ও সংগঠক মুহম্মদ আবু সালেক, সংগঠক ও রাজনীতিবিদ মো. জসিম উদ্দীন, তরুণ শিল্প উদ্যোক্তা সাইফুল ইসলাম, সংগঠক বরুন কুমার আচার্য্য বলাই, সংগঠক সেতু বড়ুয়া, ডা. সুপর্না মুৎসুদ্দি। এছাড়াও তরুণ সাংবাদিক মো. মঞ্জুরল ইসলাম, রিমন মুহুরী, গাজী জয়নাল আবেদীন, তালুকদার নির্দেশ বড়ুয়া, মো. বোরহান উদ্দীন, সজল হোড়, সেলিম চৌধুরী, ইমাম হোসেন, সাইফুর রহমান সোহান, বিকাশ নাথ কে সম্মননা স্মারক প্রদান করা হয়। ইউনেস্কো ক্লাব চিটাগাং এর সদস্যদের মেম্বার সার্টিফিকেট ও প্রায় ৪০ জন এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীকে সার্টিফিকেট, ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান সহযোগীতায় ছিল জেসমিন আকতার জুঁই, সানি মহাজন, ফয়েজ আহমদ।