Thursday, November 15Welcome khabarica24 Online

ইউএই আওয়ামী লীগের প্রতিবাদ সভা

বিশেষ প্রতিনিধি, দুবাই :

 

স্মারকলিপি পাঠ করছেন আল মামুন সরকার
স্মারকলিপি পাঠ করছেন আল মামুন সরকার

‘আজকে বিএনপি জামায়াত নয়, আওয়ামী লীগের ভিতর আওয়ামী শত্রু বাসা বেঁধেছে। এদের চিহ্নিত করে কাঠগড়ায় দাঁড় করাতে নেত্রীকে আরো কঠোর হতে হবে। রাজনীতি করলে হয়রানিমূলক মামলা হবে কিন্তু আমাদের সর্তক অবস্থা কার্যক্রম চালিয়ে নিতে হবে।’ গতকাল সংযুক্ত আরব আমিরাতে আওয়ামী অঙ্গ সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সভায় বক্তৃতাকালে ইউএই আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার এ কথা বলেন। ইউএই আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে শারজার একটি হোটেলে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ইঞ্জিনিয়ার সুবোধ চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইউএই আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার, ইউএই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, ইউএই আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাহাঙ্গীর আলম, শারজাহ যুবলীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক, আজমান যুবলীগের সাধারণ সম্পাদক এম এ রাশেদ, এহসান উল হক, মোহাম্মদ হারুন প্রমুখ।

বক্তারা বলেন, ‘ চট্টগ্রামের বায়েজিদ থানাধীন একটি হত্যা মামলায় শফিককে স্বার্থন্বেষী মহলের চক্রান্তে জড়ানো হয়েছে। সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলছি, এ মামলা প্রত্যাহারসহ প্রবাসী রাজনীতিতে জড়িত শফিকদের মতো নিরীহ ও ত্যাগী নেতাদের ভবিষ্যতে এসব হয়রানিমূলক মামলায় জড়াবেন না।’
বক্তারা আরো বলেন, ‘ প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু কুচক্রি মহল, দেশের হাইব্রিড নেতারা নৈরাজ্য সৃষ্টি করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছে। সচেতন ভাবে সংগঠনের আদর্শ অনুযায়ী আমাদের পথ চলতে হবে। ’

সাংবাদিকদের হাতে স্মারক লিপি তুলে দিচ্ছেন প্রতিবাদ সভার উপস্থিত নেতৃবৃন্দ
সাংবাদিকদের হাতে স্মারক লিপি তুলে দিচ্ছেন প্রতিবাদ সভার উপস্থিত নেতৃবৃন্দ

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও দুবাই, আবুধাবী, শারজা, আজমান, রাস আল খাইমা, উম্মুল কুয়াইন আওয়ামী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের হাতে স্মারক লিপি তুলে দেন প্রতিবাদ সভার উপস্থিত নেতৃবৃন্দ।