Wednesday, November 14Welcome khabarica24 Online

আরব আমিরাতে সুরের নীলাঞ্জনা ও সাংস্কৃতিপ্রেমিদের মিলন মেলা

আরব আমিরাত প্রতিনিধি :-
জাতীয় কবিতা মঞ্চ ও দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে গতকাল শুক্রবার
জাতীয় দৈনিক যুগান্তর ১৯ বর্ষপূতি উপলক্ষে কেক কেটে পালন ও সুরের নীলাঞ্জনা ও সাংস্কৃতিপ্রেমিদের মিলন মেলা গ্রীন মুবেজ্জালা পার্কে এক জমজমাট অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি শুরু হয় স্থানীয় সময় রাত ৮ টায়। বিপুলসংখ্যক প্রবাসী বাঙালির উপস্থিতিতে এই সুরের নীলাঞ্জনা ও সাংস্কৃতিপ্রেমিদের মিলন মেলা অনুষ্ঠান পরিণত হয় স্থানীয় বাঙালিদের এক মিলনমেলায়।পাঁচ ঘণ্টার এই আয়োজনে ছিল সাংস্কৃতিপ্রেমিদের পরিচিতি, স্বরচিত কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত এর সভাপতি, কবি ও কলামিস্ট মোহাম্মদ মুসার সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ জয়নাল আবেদিন,প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সাহিত্য অনুরাগী মোহাম্মদ ফজলুল করিম
বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক সাহিত্যিক ডাঃ শামসুর রহমান পিএইচডি,যুগান্তর স্বজন সমাবেশ, আরব আমিরাত এর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ জাফর উদ্দিন ভূূইয়া,মহিলা বিষয়ক সম্পাদিকা শবনম আক্তার, বিশিষ্ট কবি ও লেখক মির্জা মোহাম্মদ আলী,সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাম্মদ মহি উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কবি মোহাম্মদ আশরাফুল ইসলাম, লেখক মনির আহম্মেদ রিপন,মডেল সালা উদ্দিন বাপ্পি,মোহাম্মদ জিয়া উদ্দিন, সমাজকর্মী নুরুল আলম, কবি সেলিম, সোহেল রানা মোহাম্মদ আরিফ, জাহিদুল ইসলাম, কবি মোহাম্মদ হোসেন, কবি জেলি,লেখিকা রহিমা বেগম প্রমূখ।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি মনির উদ্দিন মান্না, কবি আশরাফুল ইসলাম, কবি মোহাম্মদ মির্জা আলী,কবি জেলী।
অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন জাতীয় কবিতা মঞ্চের সাংস্কৃতিপ্রেমিকরা।
মিলন মেলা অনুষ্ঠান দীর্ঘক্ষণ অসংখ্য প্রবাসী কবি, লেখক,সাহিত্যিক, একে আপরের সঙ্গে আন্তরিক শুভেচ্ছা বিনিময় করেন।