Sunday, September 22Welcome khabarica24 Online

আরব আমিরাতে মীরসরাই সমিতির বর্ণাঢ্য ঈদ পুনর্মিলনী

মনির উদ্দিন মান্না :: ঈদ উল আযহার উপলক্ষে উৎসবমুখর পরিবেশে সংযুক্ত আরব আমিরাত রাজধানীতে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম সংগঠন মীরসরাই সমিতির ঈদ পুনর্মিলনী। রজনীগন্ধা খান সি আই পি হল রুমে গত ১২ই আগস্ট, সোমবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মীরসরাইবাসীর এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। মীরসরাই সমিতি, সংযুক্ত আরব আমিরাত’র সম্মানিত সভাপতি, মীরসরাই কৃতিসন্তান বিশিষ্ট শিল্পপতি সমাজ সেবক, মানবতার কবি, সফল উদ্যােক্তা, আলোকিত মানুষ, ফখরুল ইসলাম খান সি আই পির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদ আজম পরিচালনা করেন। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক, ডাঃ শেখ শামসুর রহমান পিএইচডি, উপদেষ্টা, মোহাম্মদ জাফর উল্ল্যাহ, উপদেষ্টা মোহাম্মদ আক্তার উদ্দিন পারভেজ, কবি মির্জা মোহাম্মদ আলী সহ প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন মীরসরাই সমিতির সিনিয়র সহসভাপতি সালা উদ্দিন হেলাল, মোজাম্মেল হোসেন, মামুন যুগ্ম সম্পাদক মাহফুজ আলম, শেখ নাসির, দিপক বাবু, সাংগঠনিক সম্পাদক মো:আমিনুল হক সাইফুল, মনিরুজ্জামান মনির, মো: আকাশ রহমান, মোহাম্মদ জাফর আহম্মদ , কোষাধ্যক্ষ মো:গিয়াস উদ্দিন, সহ আবু জাফর প্রচার সম্পাদক সাংবাদিক মনির উদ্দিন মান্না, সরওয়ার উদ্দিন, সহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নাজিম উদ্দিন সোহেল, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, সহ ক্রীড়া সম্পাদক ওমর ফারুক বাহার প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সহসভাপতি মাও এনামুল হক নিজামী, মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ ইমরান হোসাইন। মোনাজাতে বিপদমুক্তির পাশাপাশি দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার কল্যাণে দোয়া করা হয়। ফখরুল ইসলাম খান সি আই পি বলেন- এমন ঈদ পুনর্মিলনীর মত অনুষ্ঠান প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে। তবে আমাদের লক্ষ্য হবে, আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি এবং দেশকে আরও ভালোবাসতে পারি।দেশের ঐহিত্যবাহী মীরসরাই উপজেলা জন্ম দিয়ে তাঁরা গর্বিত। দেশ কিংবা প্রবাস যেখানেই থাকেন না কেনো সবাইকে ঐক্যবদ্ধভাবে পথচলার আহ্বান জানান তিনি।সবাইকে এক ও অভিন্ন হয়ে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এমন একটি মিলনমেলা আয়োজন করায় তিনি সংগঠনের নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আনন্দ-উচ্ছ্বাসে একে অন্যের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।পুনর্মিলনী অনুষ্ঠানের ভোজনে দেশি ও সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। এ সময় ভিন্ন এক আমেজ সৃষ্টি হয়। সভায় বিপুল উপস্থিতির জন্য মীরসরাই বাসীর প্রতি কৃতজ্ঞতা জানান সংগঠনের নেতারা।