বুধবার, ৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আমিরাতে মীরসরাই ইয়ুথ ফোরামের উদ্যোগে মাতৃভাষা দিবস উদযাপন

ইউএই প্রতিনিধি :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও পুরান ঢাকার চকবাজার এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং শোক সভা করেছে সংযুক্ত আরব আমিরাতের চট্টগ্রামের মীরসরাই উপজেলার তরুণ প্রবাসীদের সংগঠন মীরসরাই ইয়ুথ ফোরাম।
শুক্রবার (২২ ফেব্রুয়ারি) আরব আমিরাতের আল আইন হাফিজ মুবাজারা পার্কে এ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আরশাদ নুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ হাফেজ উল্লাহ ও এমরান হক।
শুরুতে ভাষা শহীদ ও চকবাজার ট্রাজেডিতে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে আলোচনায় বক্তারা বলেন, বাংলা ভাষাভাষীদের পদচারণায় দেশের গণ্ডি ফেরিয়ে বহির্বিশ্বেও আপন মহিমায় স্থান করে নিচ্ছে বাংলা ভাষা। যাদের ত্যাগে আজ আমাদের এই প্রাপ্তি তাদের আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।
চকবাজার ট্রাজেডি প্রসঙ্গে বক্তারা বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ অনুরোধ করছি, আর যেন এমন ঘটনা না ঘটে। সচেতনতা সৃষ্টির পাশাপাশি দেশের প্রতিটি শহরে এমনটি গ্রাম পর্যায়েও ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করা হোক। অগ্নিকাণ্ড রোধে পূর্ব থেকেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক। যাতে করে মানুষ সুন্দর ও সুস্থভাবে নিরাপদে জীবন যাপন করতে পারে।
এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য দেন সহ-সভাপতি সালা উদ্দিন, সহ-সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল হালিম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, ফজলুল, শাহপরান, হুমায়ুন, মতিউর প্রমুখ। পরে দেশ, জাতি ও নিহতদের স্মরণে দোয়া মোনাজাত করা হয়।