Tuesday, November 20Welcome khabarica24 Online

আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের নববর্ষ উদযাপন

বিশেষ প্রতিনিধি, দুবাই :

f- 500

সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা ভিন্ন ভিন্ন আয়োজনের মাধ্যমে বরণ করে নিয়েছে বাংলা নববর্ষ ১৪২১। ১৮ এপ্রিল শুক্রবার আল আইনস্থ হোটেল হিল্টন ( গল্ফ কোর্স) মাঠে প্রবাসী বাংলাদেশিদের সমন্বয়ে গঠিত বৈশাখ উদাযপন কমিটির জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা  ও বৈশাখী মেলায় উপস্থিত ছিলো প্রায় পাঁচশতাধিক প্রবাসী বাংলাদেশি।

প্রবাসের মাটিতে এমন আয়োজন ও প্রবাসীদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে আয়োজক কমিটির আহ্বায়ক  ফয়েজ উল্ল্যাহ বলেন, যখন বাংলা সংস্কৃতিকে গ্রাস করে চলেছে সংস্কৃতি নামের অপসংস্কৃতির তখন নিজেদের ঐতিহ্য আর কৃষ্টিকে তুলে ধরতে মূলত বৈশাখী উৎসবের আয়োজন। প্রবাসীদের উৎসাহে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।

আয়োজক কমিটির সচিব শওকত ওসমান সবাইকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্যে বলেন, বাংলাদেশিরা পরবাসে থাকলেও একমুহূর্তের জন্যেও নিজের ঐহিত্য-সংস্কৃতিকে ভুলতে পারে না। তারই প্রতিফলন এই বৈশাখী উৎসব। তিনি বলেন, আমাদের আমন্ত্রণে অনেক বিদেশী নাগরিক বৈশাখী উৎসবে উপস্থিত থেকে পুরো অনুষ্ঠান উপভোগ করেছেন।  তারা এমন আয়োজনের ভূয়সী প্রশংসাও করেছেন। আমার বিশ্বাস বাংলার ঐতিহ্যকে এভাবে তুলে ধরলে ভিনদেশীদের একসময় বাংলাদেশ সম্পর্কে ধারণা পাল্টে যাবে।

কাজী ফারুক ও শওকত ওসমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, রফিক আহম্মদ, ফরিদ আহম্মদ, নাছের উল্ল্যাহ, আতাউর রহমান, ফারুক হোসেন, তোহিদুল ইসলাম, মুজিব উল হক প্রমুখ। সম্মিলিত সুরে গাওয়া জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান সূচনার পর একে একে সানজিদা আঞ্জুম, দিদারুল আলম, বিশ্বজিৎ, জসিম উদ্দিন রনি, ইদ্রিস তালুকদার ও সম্পা’র সংগীত পরিবেশনায় উল্লসিত হয় উপস্থিত প্রবাসীরা। এছাড়াও ক্ষুদে শিল্পী মাসুমা আক্তার আশ’ার নৃত্য পরিবেশনা অনুষ্ঠানের ভিন্ন মাত্রা যোগ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।