শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আমিরাতে কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্নার উদ্যােগে কর্মহীন প্রবাসীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আমিরাত থেকে  আরাফাতুর ইসলাম চৌধুরী :  করােনা ভাইরাসের কবলে দুর্দশাগ্রস্ত অসহায় প্রবাসী বাংলাদেশীদের পাশে দাঁড়ানাের জন্য অবস্থাসম্পন্ন এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত প্রবাসী বাংলাদেশীদের আহবানের ডাকের সাড়া দিয়েছেন জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সাধারণ সম্পাদক, বরেণ্য কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না ।
করোনা ভাইরাসের কারণে ঘরে থাকা কর্মহীন প্রবাসী ভাইদের কে খুঁজে বের করে তাদের ইফতার সামগ্রী ও ভালোবাসার উপহার তুলে দেন। কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্নার উদ্যােগে, বিভিন্ন খাদ্য ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছলা, চিনি,আলু, লবন, তৈল,পেঁয়াজ,ডিম, টমেটো, চাল,মুরগী, আপেল, কমলা, খেজুর, মুড়ি, পানি, দুধ সহ বিভিন্ন খাদ্য দ্রব্য। গত ২৬ এপ্রিল (রবিবার) সকাল- বিকাল সংযুক্ত আরব আমিরাত আল আইনে অনেক কর্মহীন প্রবাসীকে ইফতার সামগ্রী ও ভালোবাসার উপহার তুলে দেন।
কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না জানান – করোনা সংকটের এই মুহুর্তে প্রত্যেকের সামর্থ্য অনুযায়ী অসহায়, কর্মহীন মানুষের পাশে এসে দাঁড়াতে হবে। জাতীয় কবিতা মঞ্চের সংগঠনের সদস্যরা সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়াচ্ছে। ইতিমধ্যে জাতীয় কবিতা মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক, মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মীরসরাইতে ৫০,০০,০০০ পঞ্চাশ লক্ষ টাকা অনুদান ও ১৫ পনেরো শত কর্মহীন প্রবাসীকে খাদ্য সমাগ্রী দিয়েছেন। জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি কবি ও কলামিষ্ট মুহাম্মদ মুসা আবুধাবিতে অনেক কর্মহীন প্রবাসীদের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছেন। মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পির অনুপ্রেরণা পেয়ে আমি আল আইন কর্মহীন প্রবাসীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করতে পেরেছি। জাতীয় কবিতা মঞ্চের সকল কবিরা মিলে ছোট ছোট সামাজিক কার্যক্রমে একদিন এই সমাজ মানবিক হয়ে উঠবে। অভাবগ্রস্ত মানুষকে সাহায্য করার শুভ প্রয়াস অব্যাহত থাকবে। মানুষ ও মনুষ্যত্বের মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার লক্ষে জাতীয় কবিতা মঞ্চ অতীতের মতো ভবিষ্যতেও মানবিক ও সুন্দর সমাজ গঠনের প্রত্যয় নিয়ে কাজ করে যাবে অবিরত। আমরা যখন শুনি কিছু শ্রমিক খুব অসুবিধায় আছে তখন আমরা দ্রুত ছুটে যাই । এই দুর্যোগ মুহূর্তে ব্যক্তিগত উদ্যোগে কিছু উপহার সামগ্রী ও শুভেচ্ছা স্বরূপ নগদ আর্থিক তাদেরকে প্রদান করলাম। অনেক প্রবাসী শ্রমিক আজ খুব অসহায়। যার যার অবস্থান থেকে একে অপরকে একটু সহযোগিতা করুন। হে আল্লাহ আপনি আমাদের সহায়ক হোন। আমার একটুখানি প্রচেষ্টা আপনাদেরকে ও অনুপ্রাণিত করুক এ প্রত্যাশা ব্যক্ত করছি। বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এগিয়ে আসার জন্য বিত্তবানদের প্রতি উদাত্ত আহবান জানাই। অবশেষে কর্মহীন প্রবাসীরা কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্নার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।