Tuesday, September 25Welcome khabarica24 Online

আমাদের স্বাস্থ্য সেবা বুঝে নেয়া এখন নিজেদের নাগরিক দায়িত্ব : আলহাজ্ব জসিম উদ্দিন


নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই উপজেলার একমাত্র সরকারি হাসপাতালের উন্নয়ন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করা হয়। এসময় হাসপাতালের বিভিন্ন পর্যায়ের কর্তৃপক্ষ ও স্থানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শুক্রবার ( ২২ জুন) সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন এর ছাদে আরসি প্যাড ঢালাই উদ্বোধন ও এক পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এর নির্বাহী সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন । এসময় আরো উপস্থিত ছিলেন সহকারি স্বাস্থ্য প্রকৌশলী সাহাব উদ্দিন, ৮নং দুর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, জোরারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা সদস্য মাষ্টার রেজাউল করিম, বীর মুক্তিযোদ্ধা মুক্তার হোসেন, চারন শিল্পী সিরাজ বাঙ্গালী, আলাউদ্দিন মেম্বার সহ প্রমুখ ব্যক্তিবর্গ। উক্ত কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথী আলহাজ্ব জসিম উদ্দিন মীরসরাইয়ের উন্নয়নে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রীর প্রচেষ্টা সব সময় অনেক আন্তরিক। ইতিমধ্যে তিনি মীরসরাইবাসীর স্বাস্থ্য সেবায় ৩৫ জন সরকারি চিকিৎসক মীরসরাইয়ে কর্তব্যরত অবস্থায় রেখেছেন। আবার সকলের উপস্থিতি ও সেবার মান বৃদ্ধিও জন্য তাঁর চেষ্টার অন্তঃ নেই। তবে আমরা আমাদের সেবা বুঝে নেয়া এখন নিজেদের নাগরিক দায়িত্ব। তিনি সবাইকে সেবা প্রাপ্তীর জন্য সচেতন হতে উদ্বুদ্ধ করেন।

জনাব জসিম উক্ত কর্মসূচি উদ্বোধনকালে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং রোগী, নার্স, ওয়ার্ড বয় সকলের সুযোগ সুবিধার খোঁজ নেন। পাশাপাশি হাসপাতালের কোথাও যেন এখন থেকে অপরিচ্ছন্ন না থাকে সেজন্য বিশেষভাবে উদ্বুদ্ধকরণ সহ নিজ হাতে পরিচ্ছন্নতা উদ্বোধন করে নিয়মিত সবাইকে পরিচ্ছন্ন থাকার ও পরিচ্ছন্ন রাখায় পরামর্শ প্রদান করেন। আবার স্বাস্থ্য অধিদপ্তরের অধিনে ১৩ লক্ষ টাকা বাজেটে হাসপাতালের আরসি প্যাড ঢালাই এর উদ্বোধন ও করেন।