বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে: মির্জা আব্বাস

abbus_139581

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, সরকার ষড়যন্ত্রমূলক মামলায় নেতাকর্মীদের জড়াচ্ছে। তিনি বলেন, এই ‘সরকারের ফ্যাসিস্ট আচরণের কারণে আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এর মোকাবিলায় আন্দোলন ছাড়া বিকল্প নেই।মঙ্গলবার বিকেলে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। মির্জা আব্বাসের সভাপতিত্বে বৈঠকে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আবুল খায়ের ভুইয়া, আবু সাঈদ খান খোকন, সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মির্জা আব্বাস জানান, বিচারপতিদের অভিশংসন আইনের প্রতিবাদে বুধবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে সমাবেশ করা হবে। তিনি জানান, বুধবার রাজধানীর ১৫ স্থানে বিক্ষোভের কর্মসূচির যে ঘোষণা ছিল তা পরিবর্তন করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তিনি বলেন, ‘সরকার ষড়যন্ত্রমূলকভাবে বিএনপি নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলায় অভিযোগপত্র দাখিল করেছে। এটি রাজনীতির জন্য একটি অস্বাভাবিক প্রক্রিয়া।তিনি বলেন, এসব মোকাবিলা করতে হলে আন্দোলনের কোনোই বিকল্প নেই। এখন আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আন্দোলন করতেই হবে। আন্দোলনের লক্ষ্যে দলকে প্রস্তুত করতে মহানগর আহ্বায়ক কমিটি থানা ও ওয়ার্ড পর্যায়ের কমিটি গঠনের কাজ করছে।মির্জা আব্বাস জানান, ‘আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে আগামী ৩০ আগস্ট জাতীয় প্রেস ক্লাবের সমানে মানববন্ধনের কর্মসূচি পালন করবে ২০ দলীয় জোট।