Thursday, November 15Welcome khabarica24 Online

আবুধাবী আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি, আবুধাবী :
ছবি : আবুধাবী যুবলীগের নব নির্বাচিত কমিটিকে ফুলের শুভেচ্ছা জানাচ্ছেন আওয়ামী অঙ্গ-সংগঠনের নেতারা।
ছবি : আবুধাবী যুবলীগের নব নির্বাচিত কমিটিকে ফুলের শুভেচ্ছা জানাচ্ছেন আওয়ামী অঙ্গ-সংগঠনের নেতারা।
‘বর্তমান সরকার প্রবীণদের পাশাপাশি তরুণদের নিয়েও কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করছেন। কারণ, তরুণরা পারে একটি জাতি তথা দেশকে বিশ্বদরবারে মাথা উঁচু করে রাখতে। যে জাতি যুবকদের বেশি কাজে লাগাতে সক্ষম হয়েছে তারাই বার বার সফল হয়েছে। তাই, সরকারের ২০২১ ভিশন বাস্তবায়নে দেশের যুবকদের সাথে প্রবাসী যুবকদেরও কাজ করে যাওয়ার বিকল্প নেই।’ সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এমন মন্তব্য করেন বক্তারা। বক্তারা আরো বলেন, ‘দেশের উন্নয়নে সকল প্রকার দ্বিধা-বিভক্তি ভুলে গিয়ে ডিজিটার বাংলাদেশ গঠনে সবাইকে এক যুগে কাজ করতে হবে।’
আবুধাবী ফুটল্যান্ড হোটেলের হল রুমে আয়োজিত ত্রি-বার্ষিকীয় সম্মেলনে কমিটির বিদায়ী সভাপতি বশির ভুঁইয়ার সভাপতিত্বে  ও তোফায়েল আহমদ সেলিম চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরব আমিরাত আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম। সম্মেলনে আমিরাতের সাতটি প্রাদেশিক কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক সহ আওয়ামী ঘরানা বিপুল পরিমাণ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে আরব আমিরাত আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম আবুধাবী যুবলীগের সভাপতি হিসেবে বশির ভুঁইয়াকে, সরোয়ার আলমকে সাধারণ সম্পাদক ও আনিসুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে আগামী তিন বছরের জন্য ৭১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। নব নির্বাচিত কমিটির নেতারা আগামীতে তাদের কর্মকান্ডের মাধ্যমে আবুধাবী আওয়ামী যুবলীগকে সুন্দর একটি আদর্শিক সংগঠন হিসেবে গড়ে তুলতে সকালের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলা ফটিকছড়ি উপজেলার জাহানপর ইউনিয়নের ফতেপুর গ্রামের আমজাদ আলী চৌধুরী বাড়ির নুরুল ইসলাম খান সাহেবের তিন ছেলের মাঝে সর্বকনিষ্ঠ ছেলে আনিছুর রহমান আনিছ প্রাথমিক শিক্ষা শেষ করে ২০০৫ সালের চট্টগ্রাম মহানগর ২৯ নং ওয়ার্ডের ছাত্র লীগের সাধারণ সম্পাদকের গুরু দায়িত্ব পালন করেছেন। জীবন জীবিকার তাগিদে মধ্যপ্রাচ্যের উন্নয়নের মডেল সংসুক্ত আরব আমিরাতে চলে আসলে বুকে বঙ্গবন্ধুর আদর্শ লালন-পালন করে আসলেও প্রবাস জীবনে দীর্ঘ দিন তিনি রাজনৈতিক থেকে দূরে ছিলেন। বিগত ১ বছরের অধিক সময় ধরে দনের টানে মনের অজান্তে তিনি আবুধাবী যুবলীগের সাথে সম্পিক্ত হয়ে পড়েন। যার ফলে ২০১৫ আবুধাবী আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে তাকে সাংগঠনিক সম্পাদকের গুরু দায়িত্ব অর্পণ করা হয়। তার এই গুরু দায়িত্ব সঠিকভাবে চালানোর জন্য সকলের সহযোগিতা কামনা করেন।