Sunday, September 22Welcome khabarica24 Online

আবুতোরাবে ১৭ দিন ব্যাপী স্বাধীনতা মেলা উদ্বোধন : স্বাধীনতার ইতিহাস আগামীর পৃথিবীর প্রজন্মের অনুপ্রেরণা হোক -ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিনিধি :: বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রুপান্তরের পথে। আগামীর আধুনিক পৃথিবীর রুপকার আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এই সরকারকে পরবর্তি বিশ্বায়নের ধারা অব্যাহত রাখার দায়িত্ব আগামী প্রজন্মের । তাই প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও আমাদের স্বাধীনতার ইতিহাস এবং তার চেতনা ধারন করার লক্ষে প্রতিটি মুক্তিযোদ্ধা তাঁদের মুক্তিযুদ্ধের গল্প বলে যাওয়া বা লিপিবদ্ধ করে যাওয়া অচিত। যেন প্রজন্ম সেই চেতনাকে ধারন করে এই দেশকে বিশ্বের কাছে মাথা উঁচু করে তুলে ধরতে পারে। শুক্রবার ( ১৫ মার্চ) বিকাল ৫টায় মীরসরাই উপজেলার আবুতোরাব উচ্চ বিদ্যালয় মাঠে ( ১৫- ৩১মার্চ ) ১৭ দিন ব্যাপী উক্ত স্বাধীনতা মেলা উদ্বোধন কালে প্রধান অতিথী হিসেবে উল্লেখিত বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। মেলা কমিটির চেয়ারম্যান শেখ আতাউর রহমানের সভাপতিত্বে, মহাসচিব চেয়ারম্যান কবির নিজামীর সঞ্চালনায় উক্ত উদ্বোধনী সমাবেশে আরো বক্তব্য রাখেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসমিন আক্তার কাকলী, , উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, মীরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, বারইয়াহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, মীরসরাই থানার ওসি জাহিদুল কবির, ওসি তদন্ত বিপুল দেবনাথ, জেলা আওয়ামীলীগ নেতা খুরশিদ আলম আজাদ, মিহির কান্তি নাথ, জেলা ছাত্রলীগের সভাপতি তানভির হোসেন তপু প্রমুখ ব্যক্তিবর্গ।
আলোচনার প্রাক্কালে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথী। এসময় মহান স্বাধীনতার বীর সেনানীদের স্মরণে তোপধ্বনি ও প্রদান করা হয়।