Sunday, May 31Welcome khabarica24 Online

অভিমানে নীরবে চলে গেলেন ওসি জাহিদ, নতুন ওসি মুজিবর রহমান

নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই থানা থেকে অভিমানে নীরবে চলেন গেলেন ওসি জাহিদুল কবির। গত দু দশকে সকল ওসি আনুষ্ঠানিক বিদায় নিয়ে গেলে ও এবার ওসি জাহিদুল কবিরের নীরবে চলে যাওয়ায় অনেকের মনেই নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে। গত ২৫ মার্চ (বুধবার) অভিমানে রাতের অন্ধকারে নীরবে মীরসরাই থানার দায়িত্ব হস্তান্তর করে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে চলে যান বলে জানা যায়। ২৬ মার্চ বৃহস্প্রতিবার সকালে সবাই দেখতে পায় থানায় নতুন ওসি কর্মরত।
বিশেষ করে গত ২২ মার্চ মীরসরাই উপজেলা পরিষদে আইনশৃংখলা সভায় মীরসরাই থানার ওসিকে নিয়ে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এর অসন্তোষজনক মন্থব্যে তিনি মনে অনেক দুঃখ পান বলে অভিমান করেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক দায়িত্বশীল ব্যক্তিগনের সূত্রে জানা যায়। উল্ল্যেখ্য যে ২২ মার্চ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন এর সভাপতিত্বে ও ইউএনও রুহুল আমিন এর পরিচালনায় উপজেলা পরিষদের আইন শৃংখলা সভায় প্রধান অতিথী সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি তাঁর বক্তব্যে বলেন ‘ মীরসরাই থানার আইনশৃংখলা সন্তোষজনক নয়, শীঘ্রই আইনশৃংখলার অগ্রগতি দেখতে চাই, নইলে আমি এই বিষয়ে উপরে কথা বলবো’। উক্ত সভায় মীরসরাই থানার ওসি জাহিদুল কবির উপস্থিত ছিলেন না। তবে তাঁর পক্ষে উপস্থিত ছিলেন ওসি তদন্ত বিপুল দেবনাথ। কিন্তু ওসি তাঁর নিজ দায়িত্বাধিন থানা নিয়ে এমপির অসন্তোষজনক মন্থব্য জেনে অভিমানে কাউকে কিছুই না বলে নিজে থেকে পুলিশ বিভাগের উর্দ্ধতন গরে মাধ্যমে কয়েকদিন ধরে চেষ্টাতদবির করে বদলি আদেশ করিয়ে নীরবে চট্টগ্রামের সিএমপিতে চলে যান। এই বিষয়ে ওসির অভিমান এর পক্ষে মতামত প্রদানকারীজন আরো বলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সরকারের কর্মতৎপরতার পক্ষে তিনি নীরবে অনেক কাজই করে যেতেন কিন্তু কখনোই তা নিয়ে ঢাকঢোল দিয়ে জানান দেয়ার কথা ভাবতেন না। অথচ এমপি মহোদয় হয়তো স্বার্থান্বেষী মানষিকতার স্বার্থসিদ্ধি না হওয়া কারো কান কথায় তাঁর উপর রুষ্ট হয়েছেন। তবে এই বিষয়ে কারো কাছে তিনি কোন প্রতিক্রিয়া বা অভিমত ব্যক্ত করেন নি। আবার স্থানীয় গনমাধ্যমকর্মীরা এই বিষয়ে তাঁর ব্যক্তিগত মুঠোফোনে বার বার কল দিলে ও তিনি কারো কল রিসিভ করেন নি । এতে মীরসরাই এর এমপি এর উপর তাঁর অভিমান আরো দৃশ্যত ফুটে উঠে।
একাধিক পুলিশ সদস্য মন্থব্য করতে গিয়ে বললেন জোরারগঞ্জ থানা ও মীরসরাই থানাকে ফুলেল সুকোমল সাজে সাজিয়ে ভিন্ন মাত্রার আবহ সৃষ্টি করে অভিমানে নীরবে নিভৃতে চলে গেলেন তিনি। এমনকি মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানষিক কাঠামোর এই ব্যক্তি মীরসরাই থানায় বঙ্গবন্ধুর নান্দনিক ম্যুরাল, গন পাঠাগার এর কাজ শেষ করে তা উদ্বোধন ও করে গেলেন না । এমন দুঃখবোধ মন্থব্য তাঁর সুন্দর মননশীল দৃষ্টান্তের অনেক অনুসারি থেকে জানা যায়।
উল্লেখ্য যে, মীরসরাই থানায় ২৫ মার্চ, বুধবার রাতে যোগদান করেন নতুন ওসি মজিবুর রহমান পিপিএম। এর পূর্বে তিনি গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ থানার ওসি ছিলেন। তাঁর গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়।