সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

অবরোধ প্রত্যাহারের আহ্বান আ’লীগের

images11_200617
ইজতেমার কথা বিবেচনায় নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়েছে আ’লীগ।মঙ্গলবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ আ’লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ আহ্বান জানান।সংবাদ সম্মেলনে হানিফ বলেন, ‘আগামী ৯ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারিতে দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ বিশ্ব ইজতেমার উদ্যোক্তাদের প্রতিনিধি দল মতবিনিময়ের জন্য তার (খালেদা জিয়া) সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি পূর্বনির্ধারিত সময়সূচি না থাকার অজুহাতে তাদের সাথে সাক্ষাৎ করেননি। এই ঘটনার মধ্য দিয়ে আরেকবার প্রমাণিত হলো তার ধর্মীয় বিশ্বাস একেবারেই ঠুনকো।’ এ সময় ইজতেমার কথা বিবেচনা করে বিএনপি নেত্রীকে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানান।

 হানিফ বলেন, দেশবাসী খালেদার ধ্বংসাত্মক প্রতিহিংসার রাজনীতি প্রত্যাখ্যান করেছে। সন্ত্রাসীরা সারাদেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করার পরেও জনগণ অবরোধ কর্মসূচিকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করেছে। এ জন্য আ’লীগের পক্ষ থেকে তিনি দেশবাসীকে অভিনন্দন জানান।
 খালেদা জিয়া নিজে এবং তার ছেলেকে বাঁচানোর জন্য লাগাতর কর্মসূচি দিচ্ছেন- এমন অভিযোগ করে তিনি বলেন, ধ্বংসাত্মক কর্মসূচি দিয়ে দেশকে জিম্মি করে গণতন্ত্র হত্যা ও মানুষের অধিকার হরণের পথ বেছে নিয়েছেন খালেদা জিয়া। যা দেশবাসী কোনভাবেই মেনে নিতে পারে না
 সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সম্পাদকমন্ডলীর সদস্য ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।