Monday, April 6Welcome khabarica24 Online

অদম্য-২০০৫ উদ্যোগে মুক্তিযোদ্ধা ও মাধ্যমিকের সেরা আইডল সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি :
মীরসরাই স্বেচ্ছাসেবী সংগঠন অদম্য-২০০৫ মাধ্যমিকের সেরা আইডল নির্বাচিত হয়েছে সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অপির্তা দেবী। বৃহস্পতিবার (১৩ মার্চ) বিকেলে উপজেলার বামনসুন্দর আইডিয়াল স্কুল মাঠে আয়োজিত সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সেরা আইডল ঘোষণা করা হয়।
জানা গেছে, মাধ্যমিকের সেরা আইডল প্রতিযোগিতায় উপজেলার ৪৮ টি বিদ্যালয়ের দশম শ্রেণীর যাদের রোল ১-২ মধ্যে এমন ৫২ জন ছাত্র-ছাত্রী লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলো। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রী থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে ২০ জন শিক্ষার্থী বাছাই করা হয়। সেখান থেকে সর্বোচ্চ নাম্বর পাওয়া শিক্ষার্থীকে মাধ্যমিকের সেরা আইডল নির্বাচিত করা হয়।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, বীর মুক্তিযোদ্ধা ও কাটাছরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বশর, বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইউসুফ, বীর মুক্তিযোদ্ধা সফিউল আলমকে সংবর্ধনা দেওয়া হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিয়াজ মুহাম্মদ সাজেদ ও নাজমুল হোসেনের যৌথ সঞ্চালনায় এনামুল হক সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ। শুভেচ্ছা বক্তব্য রাখেন হাসান আরিফ সবুজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আবুরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নাসিমা আক্তার, পশ্চিম বাড়িয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বশর, বামনসুন্দর আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম, সমাজ সেবক এ.কে এম লিটন চৌধুরী, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, লায়ন্স ক্লাব চট্টগ্রামের পরিচালক এজেডএম সাইফুল ইসলাম টুটুল, মিরসরাই প্রেস ক্লাবের সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ, বিপ্লব সংঘের সভাপতি ইসমাঈল হোসেন খোকন, নির্বাণ সংঘের সভাপতি তানভীর আহমেদ, আমবাড়িয়া যুব সংঘের সভাপতি আলতাফ হোসেন।
সেরা আইডল নির্বাচিত হওয়া সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অর্পিতা দেবী বলেন, ‘উপজেলার ৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের সেরা ৫২ জন শিক্ষার্থীর মাঝে নিজেকে সেরা নির্বাচিত করা সত্যিই আনন্দের। সেরা আইডল নির্বাচিত হওয়ার জন্য লিখিত পরীক্ষার পাশাপাশি মৌখিক পরীক্ষায়ও ভালো করতে হয়েছে। নিয়মিত অধ্যবসায়ের মাধ্যমে নিজেকে সেরা আইডল নির্বাচিত করা সম্ভব।’
প্রধান অতিথির বক্তব্যে ফেরদৌস হোসেন আরিফ বলেন, ‘বামনসুন্দর এফএ উচ্চ বিদ্যালয়ের ২০০৫ সালের এসএসসি ব্যাচটি যেভাবে সামাজিক ও মানবিক কাজ করছে তা প্রশংসনীয় ও শিক্ষনীয়। বর্তমান যুব সমাজ যেভাবে মাদক সহ সামাজিক অবক্ষয়ের সাথে জড়িত হয়ে যাচ্ছে সেখানে তারা নিজেদের উপার্জিত টাকা থেকে সমাজ সেবা করছে। মাধ্যমিকের সেরা আইডল নির্বাচন খুবই ভালো প্রতিযোগিতা। শিক্ষার্থীদের ভেতর লুকানো সুপ্ত প্রতিভা অন্বেষণ করে তাকে জানিয়ে দেওয়া হয় যে সেরা। সেরা আইডল নির্বাচনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা নিজেদের অন্য উচ্চতায় নিয়ে যেতে পারবে আশা করি।’
এসময় উপস্থিত ছিলেন অদম্য-২০০৫ এর সদস্য দিদারুল আলম, মোঃ আলা উদ্দিন, মেজবা উল আলম, মোঃ মাসুম, মোঃ কামরুল, তানীম, রুবেল হোসেন, আরিফ উদ্দিন, জহির উদ্দিন, রাসেল উদ্দিন।
অনুষ্ঠানে কেক কেটে অদম্য-২০০৫ এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেন সংগঠনের নেতৃবৃন্দ। পুরস্কার হিসেবে সেরা আইডলকে একটি ল্যাপটপ, ক্রেস্ট, সনদ, অদম্য গিপট দেওয়া হয়। এছাড়াও অন্য আইডলদেরও সনদ, ক্রেস্ট ও অদম্য গিপট দেওয়া হয়। ২০১৯ সালের সেরা সংগঠক হিসেবে মঞ্জুর আলম ভূঁইয়া ও বর্ষ সেরা কর্মী হিসেবে শাহাদাৎ হোসেন শামীম ও শেষ্ঠ বিদ্যালয় হিসেবে সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয়কে ক্রেস্ট প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি এনামুল হক সোহাগ বলেন, ‘অদম্য-২০০৫ প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে। মাধ্যমিকের সেরা আইডল নির্বাচন, সেরা হাফেজ নির্বাচন, বজ্রপাত থেকে রক্ষা পেতে তালের আঁটি রোপন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম আমরা নিয়মিত ভাবে করে যাচ্ছি।’